Sunday, December 10, 2023
HomeDivision of BangladeshDhakaজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গুচ্ছের মানবিকের ফলাফল তিন দিনের মধ্যে হতে পারে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গুচ্ছের মানবিকের ফলাফল তিন দিনের মধ্যে হতে পারে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গুচ্ছের মানবিকের ফলাফল তিন দিনের মধ্যে হতে পারে  |গুচ্ছভুক্ত ২২টি সরকারি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ইউনিট ‘বি’ মানবিক বিভাগের ভর্তি পরীক্ষার ফলাফল তিন দিনের মধ্যে প্রকাশ করা হবে। আগামী জুলাইয়ের মধ্যে ক্লাস শুরু হবে বিশ্ববিদ্যালয়গুলোতে। গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক প্রথম আলোকে এসব কথা বলেন।

উপাচার্য ইমদাদুল হক বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানবিক বিভাগের ২১০৬৫ জনের মধ্যে ২০৫০১ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন, যা শতকরা ৯৭ দশমিক ৩২ শতাংশ। সারা দেশে পরীক্ষায় কোনো অঘটন হয়নি, জালিয়াতির খবর আসেনি, সুষ্ঠু হয়েছে।উপাচার্য বলেন, এ পরীক্ষার ফলাফল তিন দিনের মধ্যে প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। পরিকল্পনা আছে জুলাইয়ের মধ্যে ক্লাস শুরু করার।এদিকে গুচ্ছভুক্ত ২২টি সরকারি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ইউনিট ‘বি’ মানবিক বিভাগের ভর্তি পরীক্ষা গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। দেশের মোট ১৮টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মানবিক শাখা ইউনিট বি থেকে ৯৬ হাজার ৪৩৫ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত পরীক্ষায় শিক্ষার্থীদের এক ঘণ্টার মধ্যে ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক পদ্ধতির পরীক্ষায় অংশ নিতে হয়েছে এবং প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ নম্বর কাটা যাবে। ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের ফলাফল মেধাক্রমসহ প্রকাশ করা হবে সমন্বিত ভর্তি পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইটে।বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইউনিট বি মানবিক শাখা থেকে ২১ হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছিলেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীর তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের উপকেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছে।

Spread the love
RELATED ARTICLES

Most Popular

Recent Comments